September 21, 2024, 6:55 am

সংবাদ শিরোনাম
দুর্নীতি বিরোধী জাতীয় সমন্বয় কমিটির উদ্যোগে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মুজাফর রহমান মিলনায়তনে আলোচনা সভা অনুষ্ঠিত জীবাশ্ম জ্বালানীর ব্যবহার বন্ধে কুড়িগ্রামে জলবায়ু ধর্মঘট খুলনা দৌলতপুর রেলস্টেশন ও মহসিন মোড় কাঁচাবাজারে এলাকাবাসীর উদ্যোগে পরিচ্ছন্নতা অভিযান সংসার রেখে ডলিতে আসক্ত কয়েছ৷ বিয়ে ছাড়াই এক সাথে বসবাস ঢাকার কেরানীগঞ্জ এলাকা থেকে তিন লাখ জাল টাকা এবং জাল টাকা তৈরির বিপুল পরিমাণ সরঞ্জামাদিসহ দুই জনকে গ্রেফতার করেছে র‌্যাব-১০ যশোরের সাবেক এসপি আশরাফুল সহ ১০ পুলিশের বিরুদ্ধে মামলা কুড়িগ্রামে পানি উন্নয়ন বোর্ডের জায়গায় প্রভাবশালীদের মৎস্য চাষ প্রতিষ্ঠার পর থেকে নাগরিক সুবিধা থেকে বঞ্চিত ক্ষেতলাল পৌরসভার বাসিন্দা উখিয়ায় রোহিঙ্গা শিবিরে বিদেশি পিস্তল ও গুলিসহ সন্ত্রাসী আটক কুড়িগ্রামের চিলমারীতে আশ্রয়নের ঘর বানিজ্য

কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার ওপর বালু দস্যুদের হামলা আটক-১০

আনু আনোয়ার,পটুয়াখালী প্রতিনিধিঃ

পটুয়াখালীর কলাপাড়ায় ভ্রাম্যমান আদালতের উপর হামলা চালিয়েছে বালু দস্যুরা। এ হামলার ঘটনায় ১০ বালু দস্যুকে আটক করে কলাপাড়া থানায় পুলিশ সোপর্দ করা হয়েছে।
উপজেলা প্রশাসন সুত্রে জানা গেছে, সোমবার সকালে কলাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক এর নেতৃত্বে ভ্রাম্যমান আদালত নদী থেকে বালু উত্তোলনকারী বালু দস্যুদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে গেলে লালুয়া ইউনিয়নের পশুরবুনিয়া এলাকায় বালু উত্তোলনকারী ৪০-৫০ জনের একটি চক্র লাঠি নিয়ে ভ্রাম্যমান আদালতের উপর অতর্কিত হামলা চালায়। এসময় ভ্রাম্যমান আদালতের নৌযানের উপর ইট-পাটকেল নিক্ষেপ করা হয়। হামলাকারী বালু দস্যুদের মূল হোতা লিটন গাজী ও তার এক সহযোগী রানা গাজীকে কোস্টগার্ডের সহায়তায় গ্রেফতার করা হয়েছে। সরকারি কাজে বাধাদানের অভিযোগে পেশকার জাফর প্যাদা বাদী হয়ে কলাপাড়া থানায় একটি মামলা করেছেন। এছাড়া এ হামলার ঘটনায় আটক আটজনকে (ড্রেজারের স্টাফ) ভ্রাম্যমান আদালত তিন মাসের কারাদন্ড দিয়েছেন। দন্ডিতরা হচ্ছে জহিরুল ইসলাম, হানিফা, বশির আহম্মেদ, জহিরুল ইসলাম, মাসুদ রানা, মোহাম্মদ মিরাজ, ওমর ফারুক ও হিরন হাওলাদার।
উপজেলা নির্বাহী কর্মকর্তা আবু হাসনাত মোহাম্মদ শহিদুল হক জানান, নদী থেকে বালু কাটার খবর পেয়ে তিনি অভিযানে যান। সকাল সাড়ে আটটার দিকে পশুর বুনিয়া নদীতে বালু কাটার ড্রেজারের কাছে পৌছেন তারা। তখন ড্রেজারের মাসুম নামের এক স্টাফকে বালু কাটার মালিক লিটন গাজীকে প্রয়োজনীয় বৈধতার কাগজপত্র নিয়ে আসতে বলা হয়। তাকে ফোনে জানানোর পরে লিটনগাজী সহ আরও ৪০-৫০জন লোক লাঠিসোটা নিয়ে ভ্রাম্যমান আদালতের ওপর অতর্কিত হামলা চালায়। ইটপাটকেল নিক্ষেপ করে। এমনকি একটি নৌযানে ওঠে উপজেলা প্রশাসনের বোটটিকে ধাওয়া করে। এসময় কোস্টাগার্ডের সহায়তায় হোতা লিটনাগাজী সহ তার এক সহযোগীকে গ্রেফতার করা হয়। এছাড়া ড্রেজারে অবস্থান করা আরও আটজনকে আটক করা হয়। হামলায় অংশগ্রহনকারী অন্য দস্যুরা দ্রুত সটকে পড়ে। তবে এ ঘটনায় কেউ আহত হননি বলে জানান তিনি।

প্রাইভেট ডিটেকটিভ/ ৪ মে ২০২০/ইকবাল

Share Button

     এ জাতীয় আরো খবর